সচিবালয়ে প্রথমবার বঙ্গবন্ধুর আলোকচিত্র প্রদর্শনী

সচিবালয়ে প্রথমবারের মতো বঙ্গবন্ধুর জীবনভিত্তিক আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। এতে বঙ্গবন্ধুর বেশকিছু দুর্লভ আলোকচিত্র স্থান পেয়েছে।

‘সচিবালয়ে আলোকচিত্র প্রদর্শনীর মধ্য দিয়ে শোকাবহ আগস্টে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পরম শ্রদ্ধাভরে আমরা স্মরণ করছি’— মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

বাংলাদেশ সচিবালয়ে সোমবার ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোকচিত্র প্রদর্শনী’র উদ্বোধন করে এই মন্তব্য করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

‘আলোকচিত্র সঠিক ইতিহাস তুলে ধরে’ উল্লেখ করে ইনু বলেন, ‘পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার মাধ্যমে বাংলাদেশের ইতিহাস ধ্বংসের প্রচেষ্টা চালানো হয়েছিল। কুচক্রীদের পরাজিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আবার তার নিজস্ব পথে চলতে শুরু করেছে। এই পথচলা অব্যাহত রাখতে আমাদের সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উপড়ে ফেলতে হবে।’

তথ্য অধিদফতর আয়োজিত এই প্রদর্শনী২০ আগস্ট পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এস এম মাহবুবুল আলম, এস এম হারুন-অর-রশীদ, প্রধান তথ্য কর্মকর্তা তছির আহাম্মদ, যুগ্ম-সচিব (প্রেস) মোহাম্মদ নূরুল ইসলাম, অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা ইসতাক হোসেনসহ মন্ত্রণালয় ও তথ্য অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর